সাভারে সিআরপির ভেলোরির জন্মদিনে ডিপজল

 

বিশেষ প্রতিনিধিঃ
ঢাকার সাভারের পক্ষাঘাত গ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রতিষ্ঠাতা মিস ভেলোরি এ টেইলরের ৭৬ তম জন্মদিন উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন, নগদ অর্থ ও পুরস্কার প্রদান করেছেন মনোয়ার হোসেন ডিপজল।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিকাল ৪ ঘটিকায় সাভারের পক্ষাঘাত গ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের রেডওয়ে হলে কেক কাটা অনুষ্ঠান শেষে তিনি প্রতিবন্ধীদের মাঝে এসব বিতরণ করেন, মনোয়ার হোসেন ডিপজল বলেন, বিদেশ থেকে তিনি ( ভেলোরি ) বাংলাদেশে এসে প্রতিবন্ধীদের জন্য যা করছেন তা অকল্পনীয়। আমি এই প্রতিষ্ঠানের পাশে সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। এসময় তিনি প্রতিবন্ধীদের মাঝে ২০ টি সেলাই মেশিন বিতরন করেন। সেই সাথে নগদ ৫ লাখ টাকাসহ ১০ লাখ টাকা সহযোগিতার ঘোষনা দেন।

আমরা করবো জয়’র প্রতিষ্ঠাতা আব্দুর রহিমের ব্যস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা চলচ্চিত্রের খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট সমাজ সেবক ওবায়দুর রহমান অভি, তরুন ব্যবসায়ী ও আমিন ট্রেডিং এর পরিচালক আতিকুর রহমান আসিফ, বন্ধন ক্লাবের সেলিনা পান্না, নাসিমা আক্তার, অসিম ঠাকুর, সাজ্জাদ হোসেন, শাহ আলম, মডেল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক শামীম, যমুনা টেলিভিশনের ওমান প্রতিনিধি হুমায়ন কবির ও আব্দুস সালামসহ প্রতিবন্ধীরা।

১৯৪৪ সালের এই দিনে যুক্তরাজ্যের কেন্ট শহরে জন্ম গ্রহণ করেন মিস ভেলোরি এ টেইলর।

১৯৭৯ সালে সোহরাওয়ার্দী হাসপাতালের পরিত্যক্ত গোডাউনে এই কিংবদন্তি মাত্র চারজন রোগী নিয়ে শুরু করে সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজড (সিআরপি)। পরে ১৯৯০ সালে সাভারে ১৪ একর জমির উপর প্রতিষ্ঠিত করেন সিআরপি’র প্রধান কার্যালয়। এখানে রোগীদের অনুযায়ী কিছু খরচের বিনিময়ে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে এই প্রতিষ্ঠাটি। মনোয়ার হোসেন ডিপজল ভেলোরীর জন্মদিনে প্রায় ৫০০ শত মানুষের খাবারের আয়োজন করেন।